তথ্য ও প্রযুক্তি ডেস্কঃ সোনারদেশ২৪:

লকডাউনের সময় জেফ বেজোসের মতো ফেইসবুকের সিইও মার্ক জাকারবার্গের সম্পদও বাড়ল। বার্নার্ড আরনল্ট এবং ওয়ারেন বাফেটকে ছাড়িয়ে ব্লুমবার্গ বিলিয়নিয়ার ইনডেক্সে তিনি এখন তিন নম্বরে আছেন।

তালিকায় দেখা গেছে, জাকারবার্গের সম্পদের পরিমাণ এখন  ৮৭.৮ বিলিয়ন মার্কিন ডলার। সেখানে আরনল্টের ৮১.১ বিলিয়ন এবং বাফেটের ৬৮.৯ বিলিয়ন ডলার।

ঠিক এক বছর আগে এই তালিকায় অনুযায়ী জাকারবার্গের সম্পদের পরিমাণ ছিল ৭২.৫ বিলিয়ন ডলার। ওই সময় আরনল্টের ছিল ৮৯.৬ বিলিয়ন ডলার। বাফেটের ৮৩.৫ বিলিয়ন ডলার। এমনকি এক মাস আগেও দুজন উপরে ছিলেন।

শীর্ষ ধনীদের তালিকায়, বেজোস এক নম্বরে। দুইয়ে বিল গেটস। ফেইসবুকের আয় বাড়তে থাকে এপ্রিলের আগে থেকে। তখন প্রকাশিত আর্থিক আয়ের প্রতিবেদনে কোম্পানিটি জানায়, বছরের প্রথম ৩ মাসে তাদের আয় হয়েছে ১৭ দশমিক ৭৪ বিলিয়ন ডলার। এ সময় দৈনিক ব্যবহারকারীর সংখ্যা ছিল ১৭৩ কোটি। এছাড়া তাদের মালিকানাধীন হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার ও ইনস্টাগ্রামের দৈনিক ব্যবহারকারীর সংখ্যা ছিল ৩০০ কোটি। এ পরিসংখ্যান প্রকাশের পরদিনই ফেইসবুকের শেয়ার মূল্য ৮ শতাংশ বৃদ্ধি পায়।

এর আগে কম্প্যারিজনের জরিপ থেকে জানা যায়, এই মুহূর্তে ১৪৩ বিলিয়ন ডলারের সম্পদ নিয়ে ধনীদের তালিকায় শীর্ষস্থানে থাকা বেজোস ২০২৬ সালের ভেতর ট্রিলিয়নিয়র হবেন!