বরিশাল প্রতিনিধিঃ সোনারদেশ২৪:

করোনাভাইরাস সংক্রমণরোধে নৌযান চলাচল বন্ধ থাকায় বরিশাল নদী বন্দরে কর্মহীন দুই শতাধিক ছিন্নমূল অসহায় মানুষকে আট দিন ধরে রাতের খাবার দিচ্ছেন স্থানীয় সাংবাদিকরা।

বরিশাল প্রেসক্লাবের উদ্যোগে এবং সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেনের ব্যবস্থাপনায় গত ২৩ মার্চ থেকে প্রতিদিন রাতে রান্না করা খাবার বিতরণ করেন তারা।

সোমবার রাত ৯টায় থেকে গভীর রাত পর্যন্ত নদী বন্দরে নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে দীর্ঘ লাইনে বসা বিভিন্ন বয়সের দুই শতাধিক ছিন্নমূল মানুষের মাঝে ডিমসহ ভূনা খিচুরি বিতরণ করা হয়।

এ সময় জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান, প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট মানবেন্দ্র বটব্যাল, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন, সাবেক সাধারণ সম্পাদক মুরাদ আহমেদ, সিনিয়র সাংবাদিক আকতার ফারুক শাহীন ও ফিরদাউস সোহাগ প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন জানান, বরিশাল নদী বন্দরে সব ধরনের কার্যক্রম বন্ধ। নদী বন্দর ঘিরে রুটি-রুজির যোগান হওয়া ছিন্নমূল মানুষগুলো বিপদগ্রস্ত। তাদের আহার জোটে না। এ কারণে প্রেসক্লাবের সাংবাদিকরা মিলে ২৩ মার্চ থেকে দুই শতাধিক ছিন্নমূল নারী, পুরুষ ও শিশুদের প্রতিদিন রাতে রান্না করা খাবার খাওয়াচ্ছেন।

সাংবাদিকরা সারা দিন কাজের পর একত্রিত হয়ে কোনো দিন ভাত,  কোনো দিন খিচুরি খাওয়াচ্ছেন ছিন্নমূলদের। করোনা সংকট যতদিন চলবে, ততদিন বরিশালের সাংবাদিকরা ছিন্নমূলদের অন্তত একবেলা খাবারের ব্যবস্থা করবেন বলে তিনি জানান।