নোয়াখালী প্রতিনিধিঃ সোনারদেশ২৪:

নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলার মৃত ইতালি প্রবাসী ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন।

শনিবার (১১ এপ্রিল) সকালে পাওয়া তার নমুনা পরীক্ষার রিপোর্টে  করোনা পজেটিভ এসেছে বলে জানান জেলা সিভিল সার্জন ডা.মোমিনুর রহমান।

তিনি জানান,ওই প্রবাসীর মরদেহ ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে রেখে নমুনা সংগ্রহ করা হয়। রিপোর্টে করোনা পজিটিভ এসেছে। ফলে সেনাবাহিনীর তত্ত্বাবধায়নে ঢাকায় তার দাফন করা হবে। ওই প্রবাসীর পরিবারের ২৯ জন সদস্যকে সোনাইমুড়ি অন্ধ কল্যাণ চক্ষু হাসপাতালের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আনা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার (৯ এপ্রিল) ঢাকায় নেওয়ার পথে ওই প্রবাসীর মৃত্যু হয়। এ ঘটনায় তার বাড়ি লকডাউন ঘোষণা করে উপজেলা প্রশাসন।

গত নভেম্বর মাসে ওই প্রবাসী ইতালি থেকে দেশে আসেন বলে জানায় তার পরিবার। কিছুদিন আগে তিনি হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন। জ্বর ও শ্বাসকষ্ট শুরু হলে তিনি স্থানীয় পল্লী চিকিৎসকের পরমার্শ নিয়ে ওষুধ সেবন করেন। এক পর্যায়ে তার শরীরের জ্বর ও শ্বাসকষ্টের তীব্রতা বেড়ে গেলে পরিবারের লোকজন তাকে চিকিৎসার জন্য ঢাকায় পাঠান। কিন্তু তিনি ঢাকায় চিকিৎসা না নিয়ে বাড়িতে ফিরে আসেন।

এরপর সর্দি, জ্বর ও শ্বাসকষ্ট বেড়ে যায়। বুধবার বিকেলে তার শরীরের অবস্থার অবনতি হলে তাকে দ্রুত নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার অবস্থার অবনতি ঘটলে বৃহস্পতিবার ভোরে ঢাকা নেওয়ার পথে তার মৃত্যু হয়।