চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ সোনারদেশ২৪:

চাঁপাইনবাবগঞ্জে কর্মরত চিকিৎসকদের জন্য ৮০টি ব্য‌ক্তিগত সুরক্ষা উপকরণ (পিপিই) বরাদ্দ দেয়া হয়েছে। বিশ্বব্যাপী আতঙ্ক ছড়ানো করোনাভাইরাস প্রতিরোধে চিকিৎসকদের সুরক্ষায় এ বরাদ্দ করা হয়।

এরমধ্যে ২০টি পিপিই এসে পৌঁছেছে এবং সেগুলো সদর আধুনিক হাসপাতালে দেয়া হয়েছে।

এ বিষয়ে সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, চিকিৎসক-নার্সদের করোনা ভাইরাস থেকে সুরক্ষার জন্য ৯০০টি পিপিই এবং শনাক্তকরণে প্রয়োজনীয় কিটসের জন্য চাহিদাপত্র দেয়া হয়েছিল। এরমধ্যে সদর আধুনিক হাসপাতালের জন্য ৫০০টি এবং চার উপজেলার প্রতিটি স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য ১০০টি করে ৪০০টির পিপিই চাওয়া হয়েছিল। এর বিপরীতে চাঁপাইনবাবগঞ্জকে এখন পর্যন্ত মোট ৮০টি বরাদ্দ দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, বরাদ্দকৃত পিপিইগুলোর মধ্যে সদর হাসপাতালের জন্য ২০টি রাখা হয়েছে। ৫টি করে মোট ২০টি পিপিই জেলার অন্য চার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য এবং সিভিল সার্জন কার্যালয়ের জন্য ৪০টি রাখা হবে। বরাদ্দকৃত ৮০টির মধ্যে আমরা ২০টি পিপিই হাতে পেয়েছি, যেগুলো এরই মধ্যে সদর হাসপাতালের জন্য দেয়া হয়েছে।

এদিকে চাঁপাইনবাবগঞ্জে করোনা ভাইরাস প্রতিরোধে বিদেশ থেকে আসা প্রবাসী ও ভারত থেকে চিকিৎসা শেষে দেশে ফেরাদের হোম কোয়ারেন্টাইনে থাকতে প্রশাসনের কঠোর নির্দেশনা দেয়া হয়েছে।