অস্ত্র বিক্রি করতে গিয়ে পুলিশ কনস্টেবল গ্রেপ্তার

44

সোনারদেশ২৪: ডেস্কঃ

নগরের কোতোয়ালী থানার সিনেমা প্যালেস এলাকার আদর আবাসিক হোটেলে অস্ত্র বিক্রির সময় স্বরূপ বড়ুয়া নামে এক পুলিশ সদস্যকে গ্রেপ্তার করেছে নগর গোয়েন্দা পুলিশ।

স্বরূপ বড়ুয়া রাঙ্গুনিয়ার পারুয়া ইউনিয়নের প্রকৃত বড়ুয়ার ছেলে। তিনি চট্টগ্রাম শিল্প পুলিশে কনস্টেবল হিসেবে কর্মরত ছিলেন।

শুক্রবার (২৫ ডিসেম্বর) রাতে একটি রিভলবারসহ স্বরূপকে আটক করে নগর গোয়েন্দা পুলিশ কার্যালয়ে রাখা হয়। পরে এই ঘটনায় কোতোয়ালী থানায় অস্ত্র আইনে মামলা দায়েরের পর শনিবার সন্ধ্যায় তাকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

পুলিশ জানায়, গোপন তথ্যের ভিত্তিতে নগর গোয়েন্দা পুলিশের কর্মকর্তারা জানতে পারেন সিনেমা প্যালেস এলাকার আদর আবাসিক হোটেলে অস্ত্র বিক্রির জন্য এক ব্যক্তি অপেক্ষা করছেন। পরে সেখানে অভিযান চালিয়ে স্বরূপ বড়ুয়াকে আটক করা হয়। তার কাছ থেকে একটি রিভলবার উদ্ধার করা হয়।

থানায় মামলা দায়েরের বিষয়টি করেছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন। তিনি জানান, স্বরুপ বড়ুয়া নামে একজনের বিরুদ্ধে ডিবি পুলিশ থানায় মামলা দায়ের করেছে।

নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) মুহাম্মদ আলী হোসেন জানান, স্বরুপ বড়ুয়া নামে একজনকে অস্ত্রসহ আটকের পর তিনি নিজেকে চট্টগ্রাম শিল্প পুলিশের কনস্টেবল হিসেবে পরিচয় দিয়েছেন। আমরা তার দেওয়া তথ্য যাচাইয়ে শিল্প পুলিশকে চিঠি পাঠিয়েছি।

পুলিশ কর্মকর্তা মুহাম্মদ আলী হোসেন জানান, শিল্প পুলিশের পক্ষ থেকে এখনও স্বরুপ বড়ুয়ার পরিচয় নিশ্চিত করা হয়নি। স্বরুপ বড়ুয়ার বিরুদ্ধে মামলা দায়েরের পর তাকে কারাগারে পাঠানো হয়েছে।

এ ঘটনায় পুলিশ সদস্য স্বরূপ বড়ুয়াকে সাময়িক বরখাস্ত করার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন চট্টগ্রাম শিল্প পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার (গোয়েন্দা ও মিডিয়া) জসিম উদ্দীন।

You might also like