ক্ষমা করলেন ৪ খুনিসহ দণ্ডিত ১৫ অপরাধীকে ট্রাম্প

35

আন্তর্জাতিক ডেস্কঃ সোনারদেশ২৪:

ইরাকে শিশুসহ বহু মানুষকে গণহত্যার জন্য দোষী সাব্যস্ত চার প্রাক্তন মার্কিন সামরিক কর্মকর্তা সহ ১৫ জনকে সম্পূর্ণ ক্ষমা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

কাতার ভিত্তিক সংবাদ সংস্থা আলজাজিরার বরাতে জানা যায়, ক্ষমতাপ্রাপ্ত ১৫ জনের মধ্যে রয়েছেন, ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের বিষয়ে তদন্তের সময় এফবিআই’কে মিথ্যা তথ্য দিয়ে সাজাপ্রাপ্ত দু’জন। ট্রাম্পের নির্বাচনী প্রচারণা শিবিরের সদস্য জর্জ পাপাডোপুলুস এবং রাশিয়ার ধনকুবের গেরমান খানের ডাচ জামাতা অ্যাটর্নি অ্যালেক্স ভান ডের জাওয়ান প্রেসিডেন্ট ট্রাম্পের সাধারণ ক্ষমার তালিকায় পড়েছেন।দুই সাবেক রিপাবলিকান আইনপ্রণেতাও ক্ষমা পেয়েছেন।

মঙ্গলবার ট্রাম্পের ক্ষমতাপ্রাপ্তদের মধ্যে বেশ কয়েকজন রয়েছেন, যারা মার্কিন নির্বাচনে রুশ হস্তক্ষেপ তদন্তের ঘটনায় দোষী সাব্যস্ত হয়েছেন। জর্জ পাপাডোপোলাস ২০১৬ সালে ট্রাম্পের প্রচার উপদেষ্টা ছিলেন। ২০১৭ সালে তিনি এফবিআই এজেন্টকে মিথ্যা বলায় দোষী সাব্যস্ত হন। এছাড়া রাশিয়ান ধনকুবেরের জামাতাও মিথ্যা বলায় জরিমানা এবং কারাদণ্ডের মুখোমুখি হন।

এছাড়া ২০০৭ সালে ইরাকে গণহত্যার সঙ্গে জড়িত আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চারজন সদস্যকে ক্ষমা করে দিয়েছেন ট্রাম্প। সামনের জানুয়ারিতে তিনি আরো অনেককেই ক্ষমা করে দিতে পারেন বলে ধারণা করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

You might also like