ফুটবল বিশ্ব মাতাতে চলেছে মেসি-রোনালদো জুটি?

48

ক্রীড়া ডেস্কঃ সোনারদেশ২৪:

জুভেন্টাসের নতুন কোচ আন্দ্রে পিরলো আসার পর থেকেই সবকিছু নতুন করে সাজানো হচ্ছে। চ্যাম্পিয়নস লিগের ব্যর্থতার পর হঠাৎই কোচ মাওরিসিও সারিকে সরিয়ে তাকে নিয়োগ দেয় জুভরা।

এ দিকে, জুভেন্টাসে আরও দুই বছরের চুক্তি আছে ক্রিশ্চিয়ানো রোনালদোর। দলের হয়ে দারুণ পারফর্মও করছেন। কিন্তু চ্যাম্পিয়নস লিগ থেকে ওল্ড লেডিরা ছিটকে পড়ার পর হিসেব-নিকেশ কিছুটা বদলে গেছে। রোনালদোর কথাও ভাবতে হচ্ছে জুভেন্টাসকে।

কেননা বছরপ্রতি ২৮ মিলিয়ন পাউন্ড খরচা করে পর্তুগিজ যুবরাজকে রাখা কঠিন হয়ে পড়েছে জুভেন্টাসের জন্য। এ কারণে রোনালদোকে বিক্রির জন্য কয়েকটি ক্লাবের সঙ্গে কথাও চলছে তাদের। এর মধ্যে আছে বার্সেলোনার নামও।

এমন অবাক করা তথ্য জানিয়েছেন স্প্যানিশ ক্রীড়া সাংবাদিক গুইলেম বালাগে। ‘ফাইভ লাইভ স্পোর্টসের’ সঙ্গে আলাপকালে তিনি রোনালদোকে নিয়ে বলেন, ‘তাকে নিয়ে সব জায়গায় প্রস্তাব দেওয়া হয়েছে, এর মধ্যে আছে বার্সেলোনাও। তবে আমি নিশ্চিত নই, তিনি (রোনালদো) যে টাকা আয় করেন, সেটি থেকে সহজেই মুক্তি মিলবে তাদের। কে তাকে এত টাকা দিতে পারবে?’

তবে বার্সা যদি অন্যদিকে খরচ কমিয়েও রোনালদোর মতো তারকাকে দলে নিতে পারে, তবে ফুটবলপ্রেমীদের বহুদিনের স্বপ্ন বাস্তবরূপ দেখবে। এক যুগেরও বেশি সময় ধরে বিশ্ব ফুটবল শাসন করছেন এই দুই তারকা।

এ দিকে, মেসি নাকি রোনালদো- কে সেরা? এই বিতর্ক এখনও থামেনি। মেসি ৬টি আর রোনালদো ব্যালন ডি’অর জিতেছেন ৫টি। গোল আর অ্যাসিস্টেও পাল্টাপাল্টি চলছে। মেসির গোল ৬৩৪টি, রোনালদোর ৬৩৮। মেসির অ্যাসিস্ট ২৮৫টি, রোনারদোর ২২৩।

এমন দুই তারকাকে একই দলে খেলতে দেখাও তো সৌভাগ্যের ব্যাপার! শেষ পর্যন্ত কি এই স্বপ্ন সত্যি হবে? নাকি গুঞ্জন গুঞ্জনই থেকে যাবে। উত্তরটা সময়ের হাতে।

You might also like