দুই শর্তে ম্যানচেস্টার সিটিতে যেতে পারেন মেসি

17

ক্রীড়া ডেস্কঃ সোনারদেশ২৪:

এর আগেও ম্যানচেস্টার সিটিতে যাওয়া নিয়ে তুমুল আলোচনা শুরু হয়েছিল মেসিকে নিয়ে। বার্সেলোনার সঙ্গে চুক্তি সংক্রান্ত ঝামেলায় তা আর আলোর মুখ দেখেনি।

তবে আর্জেন্টাইন এই ফরোয়ার্ডকে নিয়ে অবশ্য এখনও আশায় আছে ইংলিশ জায়ান্টরা। তবে এজন্য মেসির দুটি শর্ত পূরণ করতে হবে সিটিজেনদের।

চ্যাম্পিয়নস লিগের সর্বশেষ মৌসুমে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে বিধ্বস্ত হওয়ার পর ব্যুরোফ্যাক্সের মাধ্যমে ক্যাম্প ন্যু ছাড়ার ইচ্ছা প্রকাশ করেন মেসি। সেবার বার্সা অধিনায়ক যদি সত্যিকার অর্থেই ক্লাব ছাড়তে পারতেন, তাহলে ম্যানচেস্টার সিটি হতো তার পরবর্তী ঠিকানা। কিন্তু মেসি বিনা ট্রান্সফার ফি’তে যেতে চাইলেও চুক্তির শর্ত দেখিয়ে তার পরিকল্পনা আটকে দেয় বার্সার বোর্ড।

অনেক নাটকীয়তার পর আরও এক মৌসুম বার্সাতেই থেকে গেছেন মেসি। কিন্তু বর্তমান ক্লাবের সঙ্গে নতুন কোনো চুক্তিতে স্বাক্ষর করেননি তিনি। ফলে চলতি মৌসুমে শেষে ছয়বারের ব্যালন ডি’অর জয়ীর ক্যাম্প ন্যু ছাড়ার সম্ভাবনা অনেক বেশি। স্প্যানিশ টেলিভিশন চ্যানেল ‘এল চিরিগিতো’ দাবি করেছে, বার্সা ছাড়লে মেসির পরবর্তী ঠিকানা হবে ম্যানসিটি। তবে এজন্য দুটি শর্ত পূরণ করতে হবে।

‘এল চিরিগিতা’-এর ‘স্পোর্টস উইটনেস’ অনুষ্ঠানে এক রিপোর্টে দাবি করা হয়, ইতিহাস স্টেডিয়ামে যাওয়ার আগে দুটি শর্ত সামনে রাখবেন মেসি। এর একটি হলো- কোচ হিসেবে পেপ গার্দিওলাকে ধরে রাখতে হবে। কারণ সাবেক এই বার্সা কোচের সঙ্গে সিটিজেনদের চুক্তির মেয়াদ আগামী বছর শেষ হবে। আর দ্বিতীয় শর্ত হলো- স্বদেশী সতীর্থ ও বন্ধু সার্জিও আগুয়েরোকে নতুন চুক্তি উপহার দিতে হবে।

গার্দিওলার সঙ্গে মেসির সম্পর্ক অনেক পুরনো। বার্সায় এই কাতালান কোচের অধীনে খেলে দুটি চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতার স্বাদ পেয়েছিলেন তিনি। মেসির এখনকার ‘বিশ্বসেরা’ হয়ে ওঠার পেছনে গার্দিওলার বড় ভূমিকা ছিল।

You might also like