জেএসসি ও এইচএসসি পরীক্ষার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি: শিক্ষা মন্ত্রণালয়

17

সোনারদেশ২৪: ডেস্কঃ

জেএসসি পরীক্ষা বাতিল এবং এইচএসসি পরীক্ষার তারিখ নির্ধারণের বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। জুনিয়র স্কুল সার্টিফিকেট-জেএসসি পরীক্ষা বাতিল এবং এইচএসসি পরীক্ষার ‘কাল্পনিক’ তারিখ সংক্রান্ত খবর গণমাধ্যমে প্রকাশিত হয়েছে যা জনমনে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, কোভিড-১৯ মহামারীকে বিবেচনায় নিয়ে এইচএসসি ও জেএসসি পরীক্ষা অনুষ্ঠানের বিভিন্ন বিকল্প নিয়ে শিক্ষা মন্ত্রণালয় ভাবছে। অভিভাবক ও শিক্ষার্থীদের উদ্বেগের কথা বিবেচনা করে শিগগির সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। যা গণমাধ্যমে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে।

এতে আরও বলা হয়, সাম্প্রতিক সময়ে বিভিন্ন গণমাধ্যমে এ বছরের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা হচ্ছে না মর্মেও সংবাদ প্রকাশিত হয়েছে। এই বিষয়ে জনমনে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। কোভিড-১৯ মহামারীকে বিবেচনায় নিয়ে জেএসসি পরীক্ষার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় বিশেষজ্ঞদের পরামর্শ চেয়েছিলেন। বিশেষজ্ঞরা তাদের পর্যবেক্ষণসহ কিছু বিকল্প প্রস্তাব দিয়েছেন। মন্ত্রণালয় প্রস্তাবগুলো পর্যালোচনা করছে।

অসমর্থিত কোনো মাধ্যমের তথ্যের ভিত্তিতে অভিভাবক ও শিক্ষার্থীদের বিভ্রান্ত না হওয়ার শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে অনুরোধ করা হয়।

You might also like