হায়দরাবাদকে হারিয়ে ফাইনালে দিল্লি

24

ক্রীড়া ডেস্কঃ সোনারদেশ২৪:

আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে সানরাইজার্স হায়দরাবাদকে ১৭ রানে হারিয়ে ফাইনালে উঠেছে দিল্লি ক্যাপিটালস। রোববার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে দিল্লি প্রথমে ব্যাট করে ৩ উইকেটে ১৮৯ রান তোলে। জবাবে ৮ উইকেটে ১৭২ রান সংগ্রহ করতে পারে হায়দরাবাদ।

রান তাড়া করতে নেমে ৪৪ রানেই ৩ উইকেট হারিয়ে বসে হায়দরাবাদ। ডেভিড ওয়ার্নার ২, প্রিয়াম গার্গ ১৭ ও মানিশ পান্ডে ২১ রান করে ফেরেন। সেখান থেকে জয়ের সম্ভাবনা জাগিয়ে তোলেন কেন উইলিয়ামসন ও জেসন হোল্ডার। উইলিয়ামসনের সঙ্গে ৪৬ রানের জুটি গড়ে আউট হন হোল্ডার। পঞ্চম উইকেটে উইলিয়ামসন ও আব্দুল সামাদ ৫৭ রানের জুটি গড়েন। দলকে নিয়ে যেতে থাকেন জয়ের পথে। কিন্তু ১৪৭ রানের মাথায় উইলিয়ামসন আউট হলে জয়ের সম্ভাবনা ক্ষীণ হয়ে যায়। ৪৫ বল খেলে ৫ চার ও ৪ ছক্কায় ৬৭ রান করে যান ইউলিয়ামসন।

তারপরও শেষ দিকে চেষ্টা চালান আব্দুল সামাদ ও রশিদ খান। বাউন্ডারি, ওভার বাউন্ডারি হাঁকিয়ে ব্যবধান কমিয়ে আনেন। কিন্তু তারা দুজন আউট হওয়ার পর আর লক্ষ্য ছোঁয়া হয়নি হায়দরাবাদের।

বল হাতে দিল্লির কাগিসো রাবাদা এক ওভারে ৩ উইকেটসহ মোট ৪ উইকেট নেন। ৩টি উইকেট নেন মার্কাস স্টয়েনিস।

তার আগে দিল্লির ইনিংসকে বড় করেন তিনবার জীবন পাওয়া শিখর ধাওয়ান। তিনি ৫০ বলে সর্বোচ্চ ৭৮ রান করেন। এ ছাড়া শিমরন হেটমায়ার ২২ বলে অপরাজিত ৪২ রান করে দলীয় সংগ্রহকে ১৮৯ পর্যন্ত নিয়ে যান। স্টয়েনিসের ব্যাট থেকে আসে ৩৮ রান।

You might also like