উড়ন্ত চেন্নাইকে হারিয়ে দিলো কলকাতা

23

ক্রীড়া ডেস্কঃ সোনারদেশ২৪:

আগের ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবকে ১০ উইকেটে হারিয়েছিল চেন্নাই সুপার কিংস। এমন জয়ে রীতিমতো উড়ছিল তারা। তবে বুধবার (৭ অক্টোবর) পরের ম্যাচেই তাদের মাটিয়ে নামিয়ে এনেছে কলকাতা নাইট রাইডার্স। হারিয়ে দিয়েছে ১০ রানে।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে কলকাতা প্রথমে ব্যাট করতে নেমে ১৬৭ রান তোলে। জবাবে ৫ উইকেট হারিয়ে ১৫৭ রানের বেশি করতে পারেনি চেন্নাই।

চলতি আসরে এটি চেন্নাইর চতুর্থ হার। আর কলকাতার তৃতীয় জয়।

টস জিতে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে কলকাতা। তবে আসা-যাওয়ার মিছিলে ব্যতিক্রম ছিলেন উদ্বোধনী ব্যাটসম্যান রাহুল ত্রিপাথি। ইনিংসের গোড়াপত্তন করতে এসে ১৬.৫ ওভার পর্যন্ত খেলেন। ৫১ বল মোকাবেলা করে ৮টি চার ও ৩ ছক্কায় ৮১ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ১৭টি করে রান করেন সুনীল নারিন ও প্যাট কামিন্স।

বল হাতে চেন্নাইর ডোয়াইন ব্রাভো ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন স্যাম কুরান, শার্দুল ঠাকুর ও কর্ণ শর্মা।

১৬৮ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১২.১ ওভারে ২ উইকেট হারিয়ে ৯৯ রান তুলে ফেলে চেন্নাই। কিন্তু এরপর তাদের রান তোলার গতি মন্থর হয়ে যায়। তাতে শেষ পর্যন্ত ১৬৭ রান ছুঁতে পারেনি তারা। ব্যাট হাতে শেন ওয়াটসন সর্বোচ্চ ৫০ রান করেন। ৪০ বল খেলে ৬টি চার ও ১ ছক্কায় এই রান করেন তিনি। আম্বাতি রাইডু করেন ৩০ রান। অপরাজিত ২১টি রান আসে রবীন্দ্র জাদেজার ব্যাট থেকে।

কলকাতার পাঁজন বোলার চেন্নাইর পাঁচটি উইকেট ভাগাভাগি করে নেন। ম্যাচসেরা নির্বাচিত হন রাহুল ত্রিপাথি।

You might also like