‘গোলকিপারদের লড়াইয়ে’ লিভারপুলকে বিদায় করলো আর্সেনাল

9

ক্রীড়া ডেস্কঃ সোনারদেশ২৪:

গত সোমবারের হারের কথা মনে ছিল আর্সেনালের। অ্যানফিল্ড স্টেডিয়ামে প্রিমিয়ার লিগের ম্যাচে চ্যাম্পিয়ন লিভারপুলের কাছে ৩-১ গোলে হেরেছিল তারা। প্রতিশোধ নেওয়ার জন্য টগবগ করে ফুটছিল মিকেল আর্তেতার ছাত্ররা। সুযোগটা কাজে লাগালো দলটি। ইংলিশ লিগ কাপে ৯০ মিনিট গোলশূন্য থাকার পর পেনাল্টি শুটআউটে লিভারপুলকে ৫-৪ গোলে বিদায় করলো আর্সেনাল।

তিন দিন আগের মতো একই ভেন্যুতে লিগ কাপের চতুর্থ রাউন্ডের মুখোমুখি হয়েছিল লিভারপুল ও আর্সেনাল। অনেক পরিবর্তন নিয়ে মাঠে নামা দুই দলের আউটফিল্ডের খেলোয়াড়রা গোলের দেখা না পেলেও ‘গোলকিপারদের লড়াইয়ে’ বীরত্ব দেখিয়েছেন আর্সেনালের বার্নড লেনো। তার দুটি পেনাল্টি সেভে আর্সেনাল উঠে গেছে কোয়ার্টার ফাইনালে।

তাকুমি মিনামিনো প্রথমার্ধে লিভারপুলের সবচেয়ে সেরা সুযোগ নষ্ট করেছেন। তাতে বিরতিতে স্কোরলাইন থেকেছে অপরিবর্তিত। ৪৪তম মিনিটে পেনাল্টির দাবিদার ছিল স্বাগতিকরা। ডিওগো জোতা বক্সের মধ্যে ফাউলের শিকার হলেও ফ্রি কিক দেন রেফারি। মিনামিনোর ফ্রি কিক আঘাত করে ক্রসবারে।

আর্সেনাল কিপার লেনো টানা দুইবার জোতা ও মার্কো গ্রুজিচের প্রচেষ্টা ঠেকান এবং অতিথিরা তাদের সেরা সুযোগটি পায় ৭০ মিনিটে। কিন্তু লিভারপুল গোলকিপার আদ্রিয়ানো পাঞ্চ করে প্রতিহত করেন রব হোল্ডিংয়ের হেড। যোগ করা সময়ে জেমস মিলনার পড়ে গিয়ে হাত দিয়ে বল নিয়ন্ত্রণ করায় গানাররা পেনাল্টির আবেদন করেছিল। কিন্তু রেফারি তাদের প্রত্যাখ্যান করেন। টুর্নামেন্টে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি না থাকায় আক্ষেপে পুড়তে হয় আর্সেনালকে।

তবে পেনাল্টি শুটআউটের পর হাসি ফুটেছে গানারদের মুখে, যেমনটা ঘটেছিল আগস্টের কমিউনিটি শিল্ডে। চাপ মোকাবিলা করে ওই ম্যাচেও ৫-৪ গোলে টাইব্রেকারে জিতেছিল আর্সেনাল। সর্বশেষ টাইব্রেকারেও সাফল্য পেলো তারা। মোহাম্মদ এলনেনিকে আদ্রিয়ান প্রতিহত করার পর ডিভোক ওরিগি ও হ্যারি উইলসনের শট সেভ করেন লেনো। এরপর জোসেফ উইলকের শট আদ্রিয়ানকে পরাস্ত করলে জয়ের উল্লাসে মেতে ওঠে আর্সেনাল।

You might also like