স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্য নওশেরুজ্জামান আর নেই

27

ক্রীড়া ডেস্কঃ সোনারদেশ২৪:

স্বাধীন বাংলা ফুটবল দলের অন্যতম সদস্য ও জাতীয় দলের সাবেক ফুটবলার কে এম নওশেরুজ্জামান আর নেই (ইন্না-লিল্লাহি ওয়াইন্না ইলাইহির রাজিউন)। সোমবার রাতে রাজধানীর ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। তার বয়স হয়েছিল ৭০ বছর। করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন তিনি।

আগামীকাল মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সকাল ১০টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে স্বাধীন বাংলা ফুটবল দলের এই কৃতি খেলোয়াড়ের প্রথম নামাজে জানাযা অনুষ্ঠিত হবে। বাদ জোহর মুন্সীগঞ্জে দ্বিতীয় জানাযার পর চাঁদপুরে তাঁর দাফন সম্পন্ন হবে।

এর আগে করোনা আক্রান্ত হয়ে গেল ৭ সেপ্টেম্বর ইবনে সিনা হাসপাতালে ভর্তি হয়েছিলেন নওশেরুজ্জামান। অবস্থার অবনতি হলে ৮ সেপ্টেম্বর তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্র তথা আইসিইউতে নেওয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাতে না ফেরার দেশে পাড়ি জমান তিনি।

কে এম নওশেরুজ্জামান তার খেলোয়াড়ী জীবনে মোহামেডান স্পোর্টিং ক্লাব, ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব, ওয়ারী ক্লাব, ফায়ার সার্ভিস, ঢাকা ওয়ান্ডারার্স ক্লাব ও বাংলাদেশ ওয়াপদার হয়ে খেলেছেন। স্বাধীন বাংলা ফুটবল দলের হয়ে মু্ক্তিযুদ্ধে অংশ নিয়েছেন। খেলেছেন জাতীয় দলেও।

এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ডধারী নওশেরুজ্জামান মোহামেডান ক্রিকেট দলের ওপেনিং ব্যাটসম্যানও ছিলেন। খেলাধুলায় অবদান রাখার জন্য তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্লু পদকও পেয়েছিলেন।

You might also like