ওসি প্রদীপ-স্ত্রীর সম্পত্তি জব্দ করার নির্দেশ

33

সোনারদেশ২৪: ডেস্কঃ

টেকনাফের বরখাস্ত ওসি প্রদীপ দাস ও তার স্ত্রী চুমকি দাসের সম্পত্তি জব্দ করার নির্দেশ দিয়েছেন আদালত। অবৈধ সম্পদ অর্জন এবং মানিলন্ডারিং এর অপরাধে দুদকের দায়ের করা মামলায় আদালত এই নির্দেশ দেন। এছাড়াও প্রদীপের জামিন আবেদনও নামঞ্জুর করা হয়।

২০ সেপ্টেম্বর, রবিবার দুপুরে মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমান এই আদেশ দেন।

জানা গেছে, প্রদীপের স্ত্রী চুমকির দখলে থাকা নগরীর পাথরঘাটা এলাকার বাড়ি লক্ষীকুঞ্জ, পাঁচলাইশ এলাকার ৬ গন্ডা জমি, কক্সবাজারের একটি ফ্ল্যাট এবং দু’টি গাড়ি জব্দ করার জন্য আদালতের আবেদন পত্র জমা দেন দুদকের সহকারী পরিচালক রিয়াজ উদ্দিন। এ সময় আবেদন মঞ্জুর করে সম্পত্তি জব্দ করার ব্যবস্থা নিতে নির্দেশ দেন আদালত।

এর আগে রবিবার সকালে মামলার নির্ধারিত তারিখে আদালতে প্রদীপের জামিন আবেদন জানায় তার আইনজীবীরা। এ সময় উভয় পক্ষের যুক্তিতর্ক শুনে জামিনের আবেদন নামঞ্জুর করেন আদালত।

প্রসঙ্গত, ২৩ আগষ্ট প্রদীপ ও তার স্ত্রী চুমকির বিরুদ্ধে অবৈধভাবে ৩ কোটি ৯৫ লাখ টাকা সম্পদ অর্জন এবং মানি লন্ডারিংয়ের অভিযোগে বাদী হয়ে মামলা করেন দুদকের সহকারী পরিচালক রিয়াজ উদ্দিন। এই মামলায় প্রদীপ দুই নম্বর আসামি।

সাবেক মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় গ্রেপ্তারকৃত সাবেক ওসি প্রদীপকে কক্সবাজার কারাগার থেকে এনে ১৪ সেপ্টেম্বর এই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছিল। আগামী ১৩ অক্টোবর দুদকের এ মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ নির্ধারণ করেছে আদালত।

You might also like