৩ অক্টোবরের আগে খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠান

26

সোনারদেশ২৪: ডেস্কঃ

বিশ্বব্যাপী মহামারী করোনার কারণে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ৩ অক্টোবর পর্যন্ত বাড়ানো হয়েছে। তবে আগের মতোই পাঠদানের ধারাবাহিকতা রাখতে সংসদ টিভি এবং বেতারে ক্লাস পরিচালনা করা হবে। পাশাপাশি অনলাইনে প্ল্যাটফর্মে পাঠদানের কার্যক্রম পরিচালিত হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আবুল খায়ের এ তথ্য নিশ্চিত করেছেন। গত ১৭ মার্চ থেকে দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। কয়েক দফা বাড়িয়ে সবশেষ ৩১ আগস্ট পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করে সরকার।

এম এ খায়ের বিজ্ঞপ্তিতে জানায়, বিশ্বব্যাপী মহামারি করোনার কারণে কওমি মাদ্রাসা ছাড়া দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী আগামী ৩ অক্টোবর পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

তবে এর আগে অপর এক বিজ্ঞপ্তিতে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ছুটির কথা জানিয়েছিলেন। তাতে তিনি বলেন, বিশ্বব্যাপী মহামারি করোনার কারণে দেশের শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। পরে সংশোধনী দিয়ে ৩ অক্টোবর পর্যন্ত ছুটি বাড়ানোর কথা জানান এ কর্মকর্তা।

এর আগে ছুটির বিষয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক জানান, শিক্ষা প্রতিষ্ঠান খোলা হবে পরিস্থিতি স্বাভাবিক হলে। তবে এখনো তেমন কোনো পরিস্থিতি দেখা যাচ্ছে না। আর এইচএসসি পরীক্ষাও নির্ভর করছে প্রতিষ্ঠান খোলার ওপর।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আকরাম আল হোসেন বলেন, পরিস্থিতি স্বাভাবিক না হলে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের ঝুঁকিতে ফেলা হবে না।

ইতোমধ্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিসহ সরকারের উচ্চপর্যায় থেকে জানানো হয়েছে, সেপ্টেম্বরে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পরিবেশ এখনও তৈরি হয়নি। তারই ধারাবাহিকতায় আজ ছুটি আরও একমাস বৃদ্ধির এ সিদ্ধান্তের কথা জানাল শিক্ষা মন্ত্রণালয়।

You might also like