বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি ঘোষণা

30

সোনারদেশ২৪: ডেস্কঃ

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় উদযাপনের সিদ্ধান্ত নিয়েছে দলটি। বুধবার (২৬ আগস্ট) দুপুরে ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে জাতীয় স্থায়ী কমিটির সভায় আগামী ১ সেপ্টেম্বর বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় উদযাপনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

কর্মসূচির মধ্যে থাকছে: সকাল ৬টায় বিএনপির নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়সহ দেশব্যাপী দলীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন। বেলা ১১টায় বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের সমাধিতে দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্যরা ফাতেহা পাঠ ও পুষ্পস্তবক অর্পণ করবেন। বেলা সাড়ে ১১টায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে শহীদ জিয়ার সমাধিতে ফাতেহা পাঠ ও পুষ্পস্তবক অর্পণ। দুপুর ১২টায় ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে শহীদ জিয়ার সমাধিতে ফাতেহা পাঠ ও পুষ্পস্তবক অর্পণ।

বিএনপি প্রতিষ্ঠার উদ্দেশ্য ও তাৎপর্য শীর্ষক ভার্চ্যুয়াল আলোচনা সভা বিকেল ৩টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে। এতে দলের জেষ্ঠ্য নেতারাসহ দেশের বরেণ্য বুদ্ধিজীবীরা অংশ নেবেন। এছাড়া প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পোস্টার প্রকাশ ও ক্রোড়পত্র প্রকাশ করা হবে।

রিজভী আহমেদ বলেন, সারাদেশের ইউনিটগুলো নিজ নিজ সুবিধানুযায়ী ১ সেপ্টেম্বর দলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় উদযাপনের জন্য অনুরোধ করা হয়েছে। ইউনিটগুলো নিজেদের সুবিধাজনক সময় অনুযায়ী ভার্চ্যুয়াল আলোচনা সভা করতে পারে।

You might also like