ফাহাদ হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

সোনারদেশ২৪: ডেস্কঃ 

ভারতের সঙ্গে সম্পাদিত চুক্তিগুলো বাতিল এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে বাম গণতান্ত্রিক জোট।

রোববার (১৩ অক্টোবর) বিকেল সাড়ে ৫টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন ইউনাইটেড কমিউনিস্ট লীগ বাংলাদেশের (ইউসিএলবি) সম্পাদকমণ্ডলীর সদস্য নজরুল ইসলাম, পরিচালনা করেন বাসদ (মার্কসবাদী) নেতা মাসুদ রানা।

সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজ, বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় কমিটির সদস্য মানস নন্দী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য বহ্নিশিখা জামালী, গণসংহতি আন্দোলনের সম্পাদকমণ্ডলীর সদস্য বাচ্চু ভূঁইয়া প্রমুখ।

সমাবেশে নেতারা বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করে হত্যাকারী এবং তাদের মদদদাতাদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

নেতারা বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরকালে সম্পাদিত চুক্তি, সমঝোতা স্মারক ও যৌথ ঘোষণায় একতরফাভাবে ভারতের স্বার্থকেই প্রাধান্য দেওয়া হয়েছে এবং বাংলাদেশের স্বার্থ উপেক্ষিত হয়েছে। তাই দেশের স্বার্থে সম্পাদিত চুক্তিগুলো বাতিল করার দাবি করছি।

চুক্তিগুলোর তীব্র নিন্দা জানিয়ে নেতারা বলেন, বিএসএফ কর্তৃক সীমান্তে আমাদের দেশের নিরীহ মানুষ হত্যা বন্ধের বিষয়টি যৌথ ঘোষণায় আসেনি। এছাড়া রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘে আমাদের দেশের প্রস্তাবের পক্ষে ভারত ভোট দেয়নি।

নেতারা বলেন, আজ (১৩ অক্টোবর) নাটোরে বাম গণতান্ত্রিক জোটের সভায় ছাত্রলীগ হামলা চালায়। এতে আহত হন ছাত্র ইউনিয়ন জেলা কমিটির সভাপতি আদিত্য শুভ। এই হামলার তীব্র নিন্দা জানাচ্ছি এবং সেই সঙ্গে হামলাকারীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।