শিরোনাম:

ঢাকা ব্যাংকের ভল্ট থেকে পৌনে ৪ কোটি টাকা উধাও

চট্টগ্রাম বন্দরে বিটুমিনবাহী বিদেশি জাহাজ জব্দ

অন্তরঙ্গ ছবি ধারণ করে আরও ২ নায়িকাকে ফাঁদে ফেলেছিল পরীর বন্ধু অমি

চীনের টিকা নিয়ে ইন্দোনেশিয়ায় করোনায় আক্রান্ত ৩৫০ চিকিৎসক

বিশ্বজুড়ে নতুন আতঙ্ক ‘সিংকহোল’, হঠাৎ করেই তৈরি হচ্ছে দানবীয় গর্ত

লক্ষ্মীপুরে জব্দকৃত নৌকা নিলামে ফেরত পেল জেলেরা

অনলাইন ডেস্ক
প্রকাশিত : জুন ৪, ২০২১

শেয়ার করুন

ইলিশের প্রজনন মৌসুমে দুই মাস (মার্চ ও এপ্রিল) নিষেধাজ্ঞার সময় লক্ষ্মীপুরের মেঘনায় অভিযান চালিয়ে ৮০টি ইঞ্জিনচালিত নৌকা জব্দ করে কোষ্টগার্ড।

গতকাল বৃহস্পতিবার (৩ জুন) মেঘনা পাড়ে সাজুদ্দিন মোল্লার মাছঘাটে জব্দকৃত ওই নৌকাগুলো নিলামে দেন ভ্রাম্যমাণ আদালত। ৮০টি জেলে পরিবার নিলামে অংশ নিয়ে অগ্রাধিকার ভিত্তিতে তারা ফেরত পেলো নৌকা।

উপজেলা মৎস্য কর্মকর্তা বেলায়েত হোসেন বলেন, রামগতি চর আলেকজান্ডার থেকে রায়পুর ও চাঁদপুরের ষাটনল পর্যন্ত মেঘনা নদীর একশ কিলোমিটার এলাকায় জাটকা সংরক্ষণের লক্ষ্যে মার্চ-এপ্রিল এ দুই মাস সকল ধরনের মাছ ধরা নিষিদ্ধ ছিল। নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকারের সময় ৮০টি নৌকা জব্দ করা হয়। এসময় প্রায় ৮ লাখ টাকা জরিমানাও গুনতে হয় আটক জেলেদের। এদিকে জব্দকৃত নৌকা নামমাত্র মূল্যে ফেরত পেয়ে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে ওই জেলে পরিবারগুলোর মাঝে।

এসময় উপস্থিত ছিলেন, রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাবরীন চৌধুরী, সহকারি কমিশনার (ভূমি) আক্তার জাহান সাথী, সিনিয়র মৎস্য কর্মকর্তা বেলায়েত হোসেন, দক্ষিণ চর আবাবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদ উল্যা, উত্তর চরবংশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হোসেন হাওলাদার ও কোষ্টগার্ডের কর্মকর্তারা।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত