শিরোনাম:

চীনের টিকা নিয়ে ইন্দোনেশিয়ায় করোনায় আক্রান্ত ৩৫০ চিকিৎসক

বিশ্বজুড়ে নতুন আতঙ্ক ‘সিংকহোল’, হঠাৎ করেই তৈরি হচ্ছে দানবীয় গর্ত

ধর্ষণ মামলায় লড়বেন মিথিলা

বিজ্ঞানীদের হতবাক করে ২৪ হাজার বছর পর ঘুম ভাঙল এই প্রাণীর

ভারতীয় ছেলেরা হট নয়, তাই ডেটিংয়েরও উপযুক্ত নাঃ শ্রীলেখা

ভাষা শহীদ রফিকের বাড়ির সামনের গুচ্ছগ্রাম তৈরির প্রতিবাদে মানববন্ধ

অনলাইন ডেস্ক
প্রকাশিত : নভেম্বর ১৪, ২০২০

শেয়ার করুন

সোনারদেশ২৪: ডেস্কঃ

মানিকগঞ্জের সিংগাইরে ভাষা আন্দোলনের প্রথম শহীদ রফিক উদ্দিন আহমেদের বাড়ির সামনের রাস্তাজুড়ে গুচ্ছগ্রাম তৈরির প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে।

শুক্রবার (১৩ নভেম্বর) দুপুরে সিংগাইর উপজেলার উত্তর পারিল গ্রামে নির্মিতব্য গুচ্ছগ্রাম এলাকায় শহীদ রফিকের পরিবারের সদস্যবৃন্দ ও এলাকাবাসী এ মানববন্ধনের আয়োজন করে।

ঘণ্টাব্যাপী মানববন্ধনে ভাষা শহীদ রফিকের ছোট ভাই বীর মুক্তিযোদ্ধা খোরশেদ আলম, মেজো ভাই আব্দুর রশিদের ছেলে আব্দুর রউফ, স্থানীয় বলধরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তোফাজ্জল হোসেন, কাতার প্রবাসী আরিফুর রহমান জিন্নত, একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা মাহবুবুর রহমান লুডু বক্তব্য রাখেন।

শহীদ রফিকের ছোট ভাই বীর মুক্তিযোদ্ধা খোরশেদ আলম বলেন, ‘আমার বড় ভাই ভাষা আন্দোলনে দেশের জন্য জীবন দিয়েছেন। আমাদের পরিবারের ৮ জন সদস্য মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছেন। অথচ আমাদের পরিবার সবসময় নানাধরণের বৈষম্যের স্বীকার হচ্ছে। বিগত সময়ে শহীদ রফিকের নিজ বাড়িতে শহীদ মিনার হওয়ার সময় বাঁধা দেওয়া হয়েছিল। নানা প্রতিবন্ধকতা পেড়িয়ে সেখানে শহীদ মিনারটি নির্মিত হয়। এখন শহীদ রফিকের বাড়িতে কিংবা সেই শহীদ মিনারে প্রবেশের পথে বাড়ির সামনে নির্মিত হতে চলেছে গুচ্ছ গ্রাম।

তিনি আরো বলেন, শহীদ রফিকের বাড়ির সামনে এই গুচ্ছগ্রামটি নির্মিত হলে শহীদ রফিকের বাড়িটি ঢাকা পড়ে যাবে। ইতিমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং জেলা প্রশাসক বরাবর পত্র দেওয়া হয়েছে। কিন্তু গুচ্ছগ্রাম নির্মাণের কাজ চলমান রয়েছে। এ ব্যাপারে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি। যাতে সেখানে গুচ্ছগ্রামের পরিবর্তে শহীদ রফিকের ভাস্কর্য কিংবা একটি শিশু পার্ক করা হয়।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত