রাজশাহী থেকেই সরকার পতন-খালেদার মুক্তির আন্দোলন: মিনু

রাজশাহী ব্যুরো চীফঃ সোনারদেশ২৪:

সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সাবেক মেয়র মিজানুর রহমান মিনু বলেছেন, রাজশাহী থেকেই সরকার পতনের আন্দোলন গড়ে তোলা হবে। এর মধ্যে দিয়েই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করা হবে। সেই আন্দোলনে সব বাধা উপেক্ষা করে বিএনপি, যুবদল, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীসহ সবাইকে রাজপথে নামারও আহ্বান জানান মিনু।

যুবদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রোববার (২৭ অক্টোবর) বিকেলে রাজশাহী মহানগরীর মালোপাড়ায় থাকা বিএনপি কার্যালয়ের সামনে রাজশাহী মহানগর ও জেলা যুবদলের যৌথ আয়োজনে যুবসমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে বিএনপি নেতা মিজানুর রহমান মিনু এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

মিনু বলেন, যুবলীগ দেশকে ধ্বংস করার জন্য কাজ করে, আর যুবদল দেশের উন্নয়নের কথা ভাবে। দেশের উন্নয়নে সক্রিয় ভূমিকা ও যুব সমাজকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে ১৯৭৮ সালে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান যুবদল গঠন করেন। কিন্তু স্বাধীনতার পর দুর্নীতিবাজ এ আওয়ামী লীগ সরকার খুন, গুম-লুট, রাহাজানি করে দেশকে ধ্বংসের পথে নিয়ে গেছে।

তিনি আরও বলেন, ‘এ সরকার দেশের টাকা লুট করে, শেয়ারবাজার ধ্বংস করে ভারতের হাতে তুলে দেওয়ার পাঁয়তারা করছে। এছাড়া যুবলীগের কুলাঙ্গাররা দেশকে জুয়াড় আসরে পরিণত করেছে। ক্যাসিনোর ব্যবসা করে হাজার হাজার কোটি টাকা অবৈধ পথে আয় করে বিদেশে পাচার করেছে। অথচ এর সঙ্গে সরকারের রাঘব বোয়ালরা জড়িত থাকলেও তাদের গ্রেফতার করা হচ্ছে না। তাই এ সরকারের হাত থেকে দেশকে রক্ষা করতে হলে খালেদা জিয়ার কোনো বিকল্প নেই।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট। বিশেষ অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন, বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা বিএনপি’র আহ্বায়ক আবু সাঈদ চাঁদ, বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য সহিদুন্নাহার কাজী হেনা, জেলা বিএনপি’র আহ্বায়ক কমিটির সদস্য সচিব বিশ্বনাথ সরকার প্রমুখ।

এছাড়া মহানগর ছাত্রদল সভাপতি আসাদুজ্জামান জনি, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি ও জেলা ছাত্রদল সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম জনি, মহানগর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আকবর আলী জ্যাকি, নাহিন আহম্মেদ, জেলা ছাত্রদলের সহ-সভাপতি রবিউল ইসলাম কুসুমসহ নেতাকর্মী উপস্থিত ছিলেন।