শিরোনাম:

আজ প্রিন্স ফিলিপের শেষকৃত্য

বিশ্বকাপ দেখতে যাওয়া সবাইকে টিকা দেবে কাতার!

হেফাজতের ঢাকা মহানগর সভাপতি আল্লামা জুনায়েদ গ্রেফতার

আরও এক সপ্তাহ বাড়তে পারে লকডাউন

করোনায় আজও ১০১ জনের মৃত্যু

জিয়ার খেতাব প্রত্যাহার করাই উচিত: নৌ প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক
প্রকাশিত : ফেব্রুয়ারি ২৩, ২০২১

সোনারদেশ২৪: ডেস্কঃ

পঁচাত্তরে নারকীয় হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতসহ মুক্তিযুদ্ধে শহীদদের আত্মত্যাগকে অবমাননার জন্য জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব প্রত্যাহার করাই উচিত বলে মন্তব্য করেছেন নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে রংপুর পীরগঞ্জের মেরিন একাডেমি পরিদর্শন শেষে সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন তিনি।

খালিদ মাহমুদ বলেন, পঁচাত্তরে বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছেন এবং এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের বাঁচাতে ইনডেমনিটি অধ্যাদেশ জারি করেছেন জিয়াউর রহমান। একইসঙ্গে রাজাকার, আলবদরসহ মুক্তিযুদ্ধের বিরোধী শক্তিকে পুনর্বাসন করেছেন। এছাড়াও নানা মুক্তিযুদ্ধ বিরোধী কাজ করে ত্রিশ লক্ষ শহীদ ও মা বোনদের আত্মত্যাগকে অবমাননা করেছেন জিয়াউর রহমান। এসব কর্মকাণ্ডের জন্য জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব থাকার কোন অধিকার নেই।

তিনি বলেন, শেখ হাসিনা সব্যসাচী প্রধানমন্ত্রী। তিনি একচোখে দেখেন না, তিনি সবাইকে সমানভাবে দেখেন। এজন্যই সারাদেশে একযোগে সমভাবে উন্নয়ন হচ্ছে। আগামী একশো বছরেও এরকম একজন প্রধানমন্ত্রী পাওয়া যাবে না। তিনি বাংলাদেশের প্রতিটি উপজেলা সরেজমিন দেখেছেন বলেই কোন উপজেলায় কী প্রয়োজন, সেভাবেই উন্নয়ন হচ্ছে।

তিনি বলেন, বঙ্গবন্ধু সরকার মেরিন একাডেমি প্রতিষ্ঠা করেছিলেন বলেই তার কন্যা শেখ হাসিনা বাংলাদেশে আরও ৪ টি (রংপুর, পাবনা, বরিশাল, সিলেট) মেরিন একাডেমি প্রতিষ্ঠা করলেন। এগুলো দিয়ে দেশে দক্ষ নাবিক তৈরি করা হবে। একজন নাবিক যে রেমিটেন্স আনবেন তা একশো শ্রমিকের আয়ের সমান। তাই বর্তমান প্রধানমন্ত্রী দক্ষ নাবিক তৈরি করতে দেশে মেরিন একাডেমি প্রতিষ্ঠা করছেন। দেশের বেশির ভাগ আয় আসে নদী পথে। এজন্য সরকার কুড়িগ্রাম ও গাইবান্ধায় আরও মেরিন ইনস্টিটিউট প্রতিষ্ঠায় কাজ করছে।

রংপুরের জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মেরিন একাডেমির প্রকল্প পরিচালক ও নৌপরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব রফিক সিদ্দিক, গণপূর্ত রংপুর জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আব্দুল গাফফার, রংপুর মেরিন একাডেমির কমানডেন্ট ক্যাপ্টেন শফিকুল ইসলাম, পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজিজুর রহমান রাঙ্গা, পীরগঞ্জ পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাজিমুল ইসলাম শামীম।

এর আগে সকাল ১১টায় পীরগঞ্জের ফতেপুরে প্রয়াত ড. ওয়াজেদ মিয়ার কবর জিয়ারত করেন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
  • সর্বাধিক পঠিত