বার্সা ছাড়ছেন রাকিতিচ

ক্রীড়া ডেস্কঃ সোনারদেশ২৪:

চলতি মৌসুমে সব মিলিয়ে ১২ ম‌্যাচ মাঠে নেমেছে বার্সেলোনা। এর মধ‌্যে পছন্দের একাদশ ও যাচাই-বাছাইয়ের কাজটি সেরে ফেলেছেন দলটির কোচ আর্নেস্তো ভালভার্দে। ছন্দ মেলাতে না পারায় জানুয়ারির দলবদলে মিডফিল্ডার ইভান রাকিতিচকে বার্সা ছেড়ে দিতে পারে বলে মনে করছে স্প‌্যানিশ ক্রীড়া মাধ‌্যম মার্কা।

এবারের মৌসুমে সব মিলিয়ে মাত্র ২০৬ মিনিট মাঠে নামার সুযোগ হয়েছে রাকিতিচের। ক্রোয়েশিয়ান এ তারকাকে নিয়ে বার্সা কোচের পরিকল্পনাও অনেকটা পরিস্কার।  ক্লাবে বর্তমানে যে ভূমিকায় আছেন তাতে কোচের প্রত‌্যাশা পূরণ করতে পারছেন না তিনি। তাই আগামী ট্রান্সফার উইন্ডোতে তাকে ছেড়ে দিতে পারে কাতালান ক্লাবটি।

গত গ্রীষ্মেই ক্লাবের বেশ কিছু খেলোয়াড়কে ছাড়ার প্রস্তাব পেয়েছিল বার্সেলোনা। প‌্যারিস সেইন্ট জর্মেইয়ের মতো ক্লাব প্রস্তাব দিলেও খেলোয়াড়দের আগ্রহ না থাকায় সেভাবে এগোয়নি বার্সা। তবে আসন্ন দলবদলে বড় পরিবর্তন দেখা যেতে পারে ক্লাবটিতে।

বর্তমানে সব মিলিয়ে ৭জন মিডফিল্ডার রয়েছেন বার্সা শিবিরে। ফেঙ্কি ডি জং, আর্থার মেলো ও সার্জি বুসকেটস বর্তমানে বার্সার মিডফিল্ডে পছন্দের ত্রয়ী। এছাড়া সার্জিও রবার্তো মাঝমাঠে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। তাই ইভান রাকিতিচ কিংবা আর্তোরু ভিদালকে ন‌্যু ক‌্যাম্প ছাড়া লাগতে পারে।

বর্তমান চুক্তির মেয়াদ অনুযায়ী ২০২১ সাল পর্যন্ত মেয়াদ রয়েছে রাকিতিচের। তবে এর আগেই ক্রোয়েশিয়ান এ তারকাকে ছেড়ে দিতে চায় ক্লাব। তার প্রতি আগ্রহী রয়েছে জুভেন্টাস ও ম‌্যানচেস্টার ইউনাইটেডের মতো ক্লাবগুলোর।