শিরোনাম:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় জয়ে টাইগারদের ফখরুলের অভিনন্দন

র‌্যাব হেফাজতে পরীমণি

শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী আজ

অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ম্যাচে জয়ে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর অভিনন্দন

আজকের রাশি। ৫ আগস্ট

দেশে করোনায় আরও ৩৫ মৃত্যু, শনাক্ত ২৫৮২

অনলাইন ডেস্ক
প্রকাশিত : সেপ্টেম্বর ২, ২০২০

শেয়ার করুন

সোনারদেশ২৪: ডেস্কঃ

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে চার হাজার ৩৫১ জনের।

নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ৫৮২ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ১৭ হাজার ৫২৮ জনে।

বুধবার (২ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৮৩৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন দুই লাখ ১১ হাজার ১৬ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৬ দশমিক ৯৮ শতাংশ, এখন পর্যন্ত শনাক্তের হার ২০ দশমিক ১৩ শতাংশ। শনাক্তের বিবেচনায় সুস্থতার হার ৬৬ দশমিক ৪৬ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৩৭ শতাংশ।

এতে আরও জানানো হয়, সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৯৩টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৫ হাজার ৭৩৪ জনের। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ২০৪টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১৫ লাখ ৭৭ হাজার ৬১৬টি। ২৪ ঘণ্টায় মৃত ৩৫ জনের মধ্যে ২৩ জন পুরুষ ও নারী ১২ জন। এদের মধ্যে হাসপাতালেই মারা গেছেন ৩৫ জন।

বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৫৮৯ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৫৭২ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৭২ হাজার ৫৫২ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৫২ হাজার ৫৯৮ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৯ হাজার ৯৫৪ জন।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত