শিরোনাম:

আফগানিস্তানে তারাবির নামাজে গুলি, নিহত ৮

৩৬ লাখ কৃষক-শ্রমিককে আর্থিক সহায়তা দেবেন প্রধানমন্ত্রী

টানা তৃতীয় দিন দেশে করোনায় শতাধিক মৃত্যু

২৩ হাজার বন্দিকে মুক্তি দিল মিয়ানমার

‘লকডাউনে ১ কোটি ২৫ লাখ পরিবারকে খাদ্য সহায়তা দেবে সরকার’

ঢামেকে দালাল নির্মূল অভিযান, ১০টি হুইলচেয়ার জব্দ

অনলাইন ডেস্ক
প্রকাশিত : ফেব্রুয়ারি ২৮, ২০২১

সোনারদেশ২৪: ডেস্কঃ

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে আসা কোনো রোগী যেন দালাল কর্তৃক হয়রানির শিকার না হয়, এজন্য প্রতিদিনই হাসপাতালের ভিতরে অভিযান চালিয়েছে কর্তৃপক্ষ। অভিযানে বেশ কয়েকজন আটকসহ ১০টি হুইল চেয়ার জব্দ করা হয়।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক।

তিনি জানান, ঢাকা মেডিক্যাল হাসপাতালে কোন দালাল কর্তৃক রোগী যেন হয়রানির শিকার না হয়, এজন্য আমরা অভিযান চালিয়ে যাচ্ছি।  হাসপাতালের ওয়ার্ড মাস্টারদের কড়া নির্দেশনা দেওয়া হয়েছে। দালাল মাধ্যমে কোনো রোগী বা রোগীর স্বজনরা হয়রানির শিকার হলে তার দায়ভার তাদেরও নিতে হবে।

তিনি আরও জানান, কয়েকদিন ধরে কিছু অভিযোগের ভিত্তিতে আমরা হাসপাতালে প্রতিদিন অভিযান পরিচালনা করি। এতে আমরা ১০টি হুইল চেয়ার এবং কয়েকজন দালালকে আটক করি। পর্যায়ক্রমে দেখা যায় হুইল চেয়ারগুলো দালালচক্র নিজেরা টাকা দিয়ে কিনেছেন। ওই দালাল চক্রের কাজ ছিলো সেবার নাম করে টাকার বিনিময়ে হাসপাতালে রোগীদের এক স্থান থেকে অন্য স্থানে পৌঁছে দেওয়া । আমরা প্রতিদিনই আনসার সদস্যদের দিয়ে অভিযান চালাচ্ছি। কোন দালাল হাসপাতালে থাকতে  পারবে না। আমাদের অভিযান অব্যাহত থাকবে।

ঢাকা মেডিক্যাল ক্যাম্প পুলিশ ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া জানান, গত দুই দিনে কয়েকজন দালালকে আটক করে হাসপাতাল কর্তৃপক্ষ আমাদের দিয়েছিলো। আমরা শাহবাগ থানায় তাদের হস্তান্তর করেছি। এছাড়া আরও কয়েকজনের জবানবন্দি নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের নির্দেশনায় ছেড়ে দেওয়া হয়েছে।

পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
  • সর্বাধিক পঠিত