শিরোনাম:

চীনের টিকা নিয়ে ইন্দোনেশিয়ায় করোনায় আক্রান্ত ৩৫০ চিকিৎসক

বিশ্বজুড়ে নতুন আতঙ্ক ‘সিংকহোল’, হঠাৎ করেই তৈরি হচ্ছে দানবীয় গর্ত

ধর্ষণ মামলায় লড়বেন মিথিলা

বিজ্ঞানীদের হতবাক করে ২৪ হাজার বছর পর ঘুম ভাঙল এই প্রাণীর

ভারতীয় ছেলেরা হট নয়, তাই ডেটিংয়েরও উপযুক্ত নাঃ শ্রীলেখা

একনেক সভায় প্রকল্প পরিচালককে খুঁজে পাননি প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক
প্রকাশিত : ডিসেম্বর ৮, ২০২০

শেয়ার করুন

সোনারদেশ২৪: ডেস্কঃ

অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এক প্রকল্প পরিচালকের খোঁজ করেও তাকে পাননি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) সম্মেলন কক্ষে এ সভা হয়। গণভবন থেকে ভার্চুয়ালি সভায় যোগ দেন একনেকের চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সভা শেষে পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য সিনিয়র সচিব ড. শামসুল আলম সংবাদ সম্মেলনে এ তথ‌্য জানান।

তিনি জানান, আজকের একনেক সভায় ‘কৃষি তথ্য সার্ভিস আধুনিকায়ন ও ডিজিটাল কৃষি তথ্য ও যোগাযোগ শক্তিশালীকরণ’ প্রকল্পের মেয়াদ ও ব‌্যয় বাড়ানো হয়। ২০১৮ জানুয়ারি থেকে চলমান এ প্রকল্পের মেয়াদ ২০২২ সালের জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। আগে প্রকল্পের ব্যয় ধরা হয়েছিল ৬৮ কোটি ৭১ লাখ টাকা। এখন তা বাড়িয়ে ১০৯ কোটি ৯১ লাখ টাকা করা হয়েছে।

প্রকল্প বাস্তবায়নের সর্বশেষ অগ্রগতি সম্পর্কে জানতে প্রকল্প পরিচালকের খোঁজ করেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী জানতে চান, প্রকল্প বাস্তবায়নে দেরি হওয়ার কারণ কী? তবে প্রকল্প পরিচালক সভায় উপস্থিত ছিলেন না।

সভায় প্রধানমন্ত্রী বলেন, ‘প্রকল্প বাস্তবায়নে দ্রুত পদক্ষেপ নিন। সব প্রকল্পে এরকম দেরি হয় কেন? এটা কম টাকার প্রকল্প। এতে তো এতদিন লাগার কথা না। যখন প্রকল্পটি শেষ হওয়ার কথা, তখন আরও দুই বছর মেয়াদ বাড়াচ্ছেন কেন? ৬৮ কোটির টাকার প্রকল্পকে এখন ১০৯ কোটি বানালেন। এটা গিয়ে পর্যালোচনা করুন। প্রকল্প পরিচালকদের ডাকুন। সব প্রকল্প যেন যথাসময়ে শেষ হয়, সে ব্যবস্থা নিন।’

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত