ছেলে ধরা গুজব বিরোধী লিফলেট বিতরণ’ ইবি ছাত্রলীগ

0
17

সম্প্রতি ছেলেধরা গুজব ঠেকাতে লিফলেট বিতরণসহ সচেতনতামূলক কার্যক্রম গ্রহণ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ। শনিবার বেলা সাড়ে ১১ টার দিকে ক্যাম্পাসের ভ্রাম্যমান দোকান, ক্ষুদ্র ব্যবসায়ী ও শিক্ষার্থীদের মাঝে এই কার্যক্রম চালায় তারা।

জানা যায়, পদ্মা সেতুর জন্য ‘মানুষের মাথা ও রক্ত লাগবে’ এই গুজবকে কেন্দ্র করে সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে বেশ কয়েকজনের নিহত হবার ঘটনা ঘটেছে। আর এই গুজবে বিভ্রান্ত হয়ে ছেলে ধরা সন্দেহে কাউকে গণপিটুনি দিয়ে আইনকে নিজের হাতে তুলে না নেওয়ার জন্য এই সচেতনমূলক লিফলেট বিতরণ করেছে ইবি শাখা ছাত্রলীগ। সেই সাথে সন্দেহ ভাজন ব্যক্তিকে পুলিশের কাছে সোপার্দ করতে বলেন তারা। তাছাড়া কোথাও গণপিটুনির ঘটনা দেখলে ৯৯৯ নাম্বারে কল করে জানানোর জন্য নির্দেশ দেন।

দলীয় সূত্রে জানা যায়, কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় অনুযায়ী শনিবার বেলা ১২টার দিকে দলীয় টেন্ট থেকে তাদের কর্মসূচী শুরু হয়। এতে নেতৃত্ব দেন বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ ও সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব। এসময় ছাত্রলীগের অর্ধশতাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

এবিষয়ে জানতে চাইলে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব বলেন, পদ্মা সেতুর কাজকে বাধাগ্রস্থ করতে একটা নির্র্দিষ্ট গোষ্ঠি বা মহল সম্প্রতি সারা দেশে যে গুজব ছড়াচ্ছে সেই গুজব থেকে জনসাধারণকে সচেতন করার জন্য বাংলাদেশ ছাত্রলীগ ঐক্যবদ্ধভাবে বিভিন্ন ইউনিটে কাজ করছে। তারই ধারাবাহিকতায় আমরা ইবি শাখা ছাত্রলীগ বিশ্ববিদ্যালয়ের অভ্যান্তরীণ ও আশপাশ এলাকায় এই লিফলেট ও সচেতনমূলক কার্যক্রম চালাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here