শিরোনাম:

ঢাকা ব্যাংকের ভল্ট থেকে পৌনে ৪ কোটি টাকা উধাও

চট্টগ্রাম বন্দরে বিটুমিনবাহী বিদেশি জাহাজ জব্দ

অন্তরঙ্গ ছবি ধারণ করে আরও ২ নায়িকাকে ফাঁদে ফেলেছিল পরীর বন্ধু অমি

চীনের টিকা নিয়ে ইন্দোনেশিয়ায় করোনায় আক্রান্ত ৩৫০ চিকিৎসক

বিশ্বজুড়ে নতুন আতঙ্ক ‘সিংকহোল’, হঠাৎ করেই তৈরি হচ্ছে দানবীয় গর্ত

সালমার অসাধারণ বোলিংয়ে ট্রেলব্লেজার্স চ্যাম্পিয়ন

অনলাইন ডেস্ক
প্রকাশিত : নভেম্বর ১০, ২০২০

শেয়ার করুন

ক্রীড়া ডেস্কঃ সোনারদেশ২৪:

মেয়েদের আইপিএলে চ্যাম্পিয়ন হয়েছে ট্রেলব্লেজার্স। সোমবার রাতে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ট্রেলব্লেজার্স প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ১১৮ রান সংগ্রহ করে। জবাবে ৭ উইকেটে ১০২ রানের বেশি করতে পারেনি সুপারনোভাস। ১৬ রানের জয়ে প্রথমবারের মতো শিরোপা জিতে নেয় ট্রেইলব্লেজার্স।

ফাইনালে অসাধারণ বোলিং নৈপূণ্য দেখান বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক সালমা খাতুন। ৪ ওভার বল করে ১৮ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন তিনি। তাতে লক্ষ্য তাড়ায় পিছিয়ে পড়ে সুপারনোভাস। শেষ পর্যন্ত আর লক্ষ্য ছোঁয়া হয়নি তাদের। হয়নি হ্যাটট্রিক শিরোপা জেতাও।

সালমা খাতুনের সঙ্গে ফাইনালের মঞ্চ রাঙান ট্রেলব্লেজার্সের অধিনায়ক স্মৃতি মান্ধানা। তিনি ৪৯ বলে ৫ চার ও ৩ ছক্কায় করেন ৬৮ রান। মূলত টপ অর্ডারের তিন ব্যাটারের ব্যাটে ভর করেই ১১৮ রানের সংগ্রহ পায় ট্রেলব্লেজার্স। মান্ধানার ৬৮ ছাড়া দিয়েন্দ্রা দোতিন ২০ ও রিচা ঘোষ ১০ রান করেন। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি।

বল হাতে সুপারনোভার রাধা যাদব ছিলেন এক কথায় দুর্দান্ত। মেয়েদের আইপিএলের ইতিহাসে প্রথম বোলার হিসেবে তিনি ফাইনালে ৫ উইকেট নেন। রান দেন মাত্র ১৮টি।

১১৮ রান তাড়া করতে নেমে সুপারনোভাস নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। সালতা খাতুন, ঝুলন গোস্বামী, দীপ্তি শর্মার নিয়ন্ত্রিত বোলিংয়ে শেষ পর্যন্ত ম্যাচ জিতে নেয় ট্রেলব্লেজার্স। সুপারনোভাসের হয়ে অধিনায়ক হারমানপ্রীত কৌর ৩৬ বলে ৩০ রান করেন। আর সেভাবে কেউ বড় রান করতে পারেননি। ১৮ রান দিয়ে তিন উইকেট নেওয়া সালতা খাতুনের পাশাপাশি ৯ রান দিয়ে ২ উইকেট নেন দীপ্তি শর্মা। তাতে ৭ উইকেটে ১০২ রানের বেশি করতে পারেনি সুপারনোভাস।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত