শিরোনাম:

চীনের টিকা নিয়ে ইন্দোনেশিয়ায় করোনায় আক্রান্ত ৩৫০ চিকিৎসক

বিশ্বজুড়ে নতুন আতঙ্ক ‘সিংকহোল’, হঠাৎ করেই তৈরি হচ্ছে দানবীয় গর্ত

ধর্ষণ মামলায় লড়বেন মিথিলা

বিজ্ঞানীদের হতবাক করে ২৪ হাজার বছর পর ঘুম ভাঙল এই প্রাণীর

ভারতীয় ছেলেরা হট নয়, তাই ডেটিংয়েরও উপযুক্ত নাঃ শ্রীলেখা

ভারতে মোট মৃত্যুর প্রায় ৬৫% মহারাষ্ট্র, তামিলনাড়ু এবং কর্নাটকে

অনলাইন ডেস্ক
প্রকাশিত : জুন ৬, ২০২১

শেয়ার করুন

করোনাভাইরাসের জেরে ভারতে সংক্রমণ কমলেও দৈনিক মৃত্যু কমার লক্ষণ নেই। গত ২৪ ঘণ্টায় তা ছিল ৩ হাজার ৩৮০।

যদিও বৃহস্পতি এবং শুক্রবার মৃত্যু হয়েছিল যথাক্রমে ২ হাজার ৭১৩ এবং ২ হাজার ৮৮৭। দেশটির দৈনিক মৃত্যুর চার ভাগের তিন ভাগই হচ্ছে মাত্র ৬টি রাজ্য থেকে। এবং অর্ধেকের বেশি হচ্ছে মাত্র ৩ টি রাজ্য থেকে। খবর আনন্দবাজার পত্রিকা

গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে মৃত্যু হয়েছে ১ হাজার ৩৭৭ জনের। কর্নাটকে তা ৩৬৪ এবং তামিলনাড়ুতে ৪৬৩। গত ২৪ ঘণ্টায় এই তিনটি রাজ্য থেকে মৃত্যু হয়েছে ২ হাজার ২০৪ জনের। অর্থাৎ শনিবার দৈনিক মৃত্যুর প্রায় ৬৫ শতাংশ হয়েছে মহারাষ্ট্র, তামিলনাড়ু এবং কর্নাটক থেকে। মৃত্যুর নিরিখে এই তিনটি রাজ্যের পিছনেই কেরল, উত্তরপ্রদেশ এবং পশ্চিমবঙ্গ।

তিন রাজ্যে দৈনিক মৃত্যু রোজ থাকছে ১০০-র বেশি। গত ২৪ ঘণ্টায় কেরলে ১৩৫ জন, উত্তরপ্রদেশে ১৩৬ জন এবং পশ্চিমবঙ্গে ১১৩ জনের মৃত্যু হয়েছে। অর্থাৎ এই ছ’টি রাজ্য থেকেই গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২ হাজার ৫৮৮ জনের। যা দেশের শনিবারের দৈনিক মৃত্যুর প্রায় ৭৬ শতাংশ মতো।

এই ছ’টি রাজ্য ছাড়াও অন্ধ্রপ্রদেশ (৮৩), পঞ্জাব (৮৭), হরিয়ানায় (৭৩) দৈনিক প্রাণহানির সংখ্যা উল্লেখযোগ্য। এছাড়া উত্তরাখণ্ড (৫৮), আসাম (৫৪), মধ্যপ্রদেশ (৫০), দিল্লি (৫০), রাজস্থানে (৪০) দৈনিক মৃত্যু সংখ্যা থাকছে ৫০-এর আশপাশে।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত