বৃহস্পতিবার , ২রা মে,
২০২৪

  • জাতীয়

  • রুমা সীমান্ত এলাকায় তীব্র গোলাগুলি, আতঙ্ক


    সোনারদেশ ২৪ ডেস্ক


    শুক্রবার, ১৯শে এপ্রিল,

    ২০২৪

    /

    6 বার পড়া হয়েছে


    a

    সোনারদেশ২৪: ডেস্কঃ


    বান্দরবানের রুমা উপজেলার রুমা খাল, প্রাংসা, পাইন্দু ও রাঙ্গামাটির বিলাইছড়ি উপজেলার বড়থলি সীমান্ত এলাকায় তীব্র গোলাগুলির খবর পাওয়া গেছে। এ ঘটনায় ওইসব এলাকার বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

    শুক্রবার (১৯ এপ্রিল) বিকেলে গোলাগুলির শব্দ পান স্থানীয়রা। তবে তারা নির্দিষ্ট করে বলতে পারছেন না, কার সঙ্গে কার গোলাগুলি হয়েছে।

    রুমা বাজারের একজন ব্যবসায়ী জানান, গত ২ এপ্রিল ব্যাংক ডাকাতির ঘটনার পর থেকে রুমাবাসী খুব ভয়ে আতংকে জীবনযাপন করছে। সে সময় থেকে বাজারের সব দোকানপাট সন্ধ্যা ৬টা বা ৭টার দিকে বন্ধ করে দেই। তবে আজকের গোলাগুলির ঘটনায় আমরাসহ এলাকার মানুষ আতংকিত হয়ে সব দোকানপাট বন্ধ করে দিয়েছি।

    রুমা উপজেলা চেয়ারম্যান উহ্লা চিং মারমা জানান, কয়েক দিন ধরে রুমা উপজেলায় যৌথ বাহিনীর অভিযান চলছে। স্থানীয়রা বিকেলে জানিয়েছেন, রুমা উপজেলার পাইন্দু ইউনিয়ন এবং রাঙ্গামাটি জেলার বিলাইছড়ি উপজেলার বড়থলি ইউনিয়নের সীমান্তবর্তী দুর্গম এলাকায় বিকেলে তীব্র গোলাগুলি হয়েছে। এলাকাবাসীর ধারণা, গোলাগুলি হচ্ছে সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্যদের সঙ্গে যৌথবাহিনীর।

    রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.শাহজাহান জানান, গোলাগুলির সংবাদ পেয়েছি। তবে বিস্তারিত জানা যায়নি।

    উল্লেখ্য সম্প্রতি রুমা উপজেলায় সোনালী ব্যাংক ডাকাতির ঘটনায় গত ৫ এপ্রিল থেকে সন্ত্রাসীদের ধরতে অভিযান শুরু করে যৌথবাহিনী, যা এখনও চলমান।

    অভিযানে এ পর্যন্ত কেএনএফ সদস্য ও তাদের সহযোগীসহ ৬৬ জনকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে এবং এদের মধ্যে ৫২ জনের চার দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।


    সংবাদটি শেয়ার করুন


    সম্পাদক ও প্রকাশকঃ জিয়াউল হক
    নির্বাহী সম্পাদকঃ মোস্তাক আহম্মেদ নওশাদ


    যোগাযোগ- মুজিব সড়ক, কমিউনিটি হাসপাতাল ৫ তলা, সিরাজগঞ্জ
    ইমেইল- sonardesh24.corr@gmail.com
    মোবাইল : 01324 977 175, 01716-076444




    Copyright © 2024 - All right reserved by Sonar Desh 24 Ltd