শনিবার, ২৭শে এপ্রিল,
২০২৪

  • খেলাধুলা

  • বাংলাদেশের বিপক্ষে সহজ জয়ে সিরিজ অস্ট্রেলিয়ার মেয়েদের


    সোনারদেশ ২৪ ডেস্ক


    রবিবার, ২৪শে মার্চ,

    ২০২৪

    /

    22 বার পড়া হয়েছে


    a

    সোনারদেশ২৪: ডেস্কঃ


    লক্ষ্যটা ছিল মামুলি ৯৮ রানের। সেই রান তাড়াতেও অবশ্য ৪ উইকেট হারিয়েছে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। শেষ পর্যন্ত টিকে ছিলেন দলটির অন্যতম তারকা ব্যাটার এলিস পেরি। তার অপরাজিত ৩৫ এবং অ্যাশলে গার্ডনারের ২০ রানের ভরে ৬ উইকেট ও ১৫৭ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় অজিরা। 

    এই জয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এক ম্যাচ হাতে রেখেই ২-০ তে জিতে নেয় বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা। মিরপুর হোম অব ক্রিকেটে সিরিজে দ্বিতীয় ওয়ানডেতে টসে জিতে ব্যাট করতে নেমে সিরিজে চলমান ব্যাটিং দুর্দশায় ৪৪ ওভার ১ বলে সবকটি উইকেট হারিয়ে ৯৭ রানে থামে নিগার সুলতানা জ্যোতির দল।

    এদিকে লক্ষ্যটা একেবারে অনায়াসের কাতারে থাকলেও শুরুতে কিছুটা ধাক্কা খায় অজিরাও। ৩৯ রানেই সাজঘরে ফেরে টপ-অর্ডারের তিন ব্যাটার। তবে সেখানে চাপ সামলানোর দায়িত্ব নেন পেরি। এবং শেষ পর্যন্ত টিকে থেকে দলের জয় নিশ্চিত করেই ছাড়েন মাঠ। 

    বাংলাদেশের হয়ে এদিন একটি করে উইকেট নেন সুলতানা ও রাবেয়া। এর আগে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে স্বাগতিকরা। ৫২ রানে ৫ উইকেট হারানোর পর বাকি ৪৫ রান যোগ করতে আরও ৫ উইকেট হারায় নিগার সুলতানা জ্যোতির দল। এদিকে শেষ দিকে এসে ২০ রানের গণ্ডি এদিনের একমাত্র ব্যাটার নাহিদার আক্তার করেন দলীয় সর্বোচ্চ ২২ রান। ১০ রানের নিচে ফিরছেন জ্যোতি-ফারাজানা ছাড়াও আরও ছয়জন। এতে সংগ্রহ দাঁড়ায় স্রেফ ৯৭ রানের। অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন সোফি মলিনিয়া। 

    পরপর দুই ম্যাচ জিতে সিরিজ ইতিমধ্যে নিশ্চিত হয়ে যাওয়ায় তৃতীয় ওয়ানডে ম্যাচ হয়ে দাঁড়াল নিয়মরক্ষার। সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ২৭ মার্চ। 

    সংক্ষিপ্ত স্কোর: (দ্বিতীয় ওয়ানডে)

    বাংলাদেশ নারী দল: ৯৭ (৪৪.১ ওভার) (নাহিদা ২২, ফাহিমা ১১; সোফি ৩/১০, কিং ২/১৫)

    অস্ট্রেলিয়া নারী দল: ৯৮/৪ (২৩.৫ ওভার) (পেরি ৩৫*, গার্ডনার ২০*; সুলতানা ১/২৩)

    ফলাফল: অস্ট্রেলিয়া ৬ উইকেটে জয়ী

    সিরিজ: ২-০ ব্যবধানে এগিয়ে অস্ট্রেলিয়া

    ম্যাচসেরা: সোফি মলিনিয়া 


    সংবাদটি শেয়ার করুন


    সম্পাদক ও প্রকাশকঃ জিয়াউল হক
    নির্বাহী সম্পাদকঃ মোস্তাক আহম্মেদ নওশাদ


    যোগাযোগ- মুজিব সড়ক, কমিউনিটি হাসপাতাল ৫ তলা, সিরাজগঞ্জ
    ইমেইল- sonardesh24.corr@gmail.com
    মোবাইল : 01324 977 175, 01716-076444




    Copyright © 2024 - All right reserved by Sonar Desh 24 Ltd