রবিবার, ৫ই মে,
২০২৪

  • জাতীয়

  • ফেসবুকে প্রেমের সম্পর্ক গড়ে অপহরণ, কলেজছাত্রীসহ গ্রেফতার ৫


    সোনারদেশ ২৪ ডেস্ক


    বুধবার, ২৪শে এপ্রিল,

    ২০২৪

    /

    9 বার পড়া হয়েছে


    a

    সোনারদেশ২৪: ডেস্কঃ


    রংপুর নগরীতে ফেসবুকে প্রেমের সম্পর্ক গড়ে তুলে একটি কোম্পানির এরিয়া ম্যানেজারকে অপহরণের পর মোটা অঙ্কের টাকা আত্মসাতের মামলায় কলেজছাত্রীসহ তার চার সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশ।

    বুধবার (২৪ এপ্রিল) দুপুরে তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। মামলা ও প্রাথমিক তদন্তের উদ্ধৃতি দিয়ে রংপুর জেলা কোতয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) বজলুর রশীদ জানান, দুই মাস আগে রংপুর সদর উপজেলার ইশ্বরপুর শালমাপা এলাকার আক্তারুল ইসলামের মেয়ে রোকেয়া কলেজের এইচএসসি প্রথম বর্ষের ছাত্রী মারিয়া চৌধুরী সাথে ফেসবুকে পরিচয় হয় সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের রংপুর বিভাগীয় এরিয়া ম্যানেজার শামস আল আরেফিন হাদীর।

    এরপর ম্যাসেঞ্জারে দুইজনের সখ্যতা গড়ে উঠে। মাসখানেক আগে পায়রা চত্বরে তার সাথে প্রথম দেখা হয় হাদির। এ সময় থেকে হাদিকে বড় ভাই হিসেবে সম্বোধন করে মারিয়া।

    ওসি আরও জানান, সখ্যতার সূত্রে মারিয়া মঙ্গলবার (২৩ এপ্রিল) বেলা ১১টায় হাদীকে রংপুর মহানগরীর কেরানীপাড়া চৌরাস্তা আইডিয়াল নার্সিং ইন্সটিটিউটের সামনে দেখা করার কথা বলে। ওই সময়ে হাদি তার সাথে দেখা করার জন্য অফিসিয়াল টয়োটা করোলা গাড়ি নিয়ে যায়। সেখানে পৌঁছানো মাত্রই মারিয়া তার সহযোগী জাহাঙ্গীর আলম, মাসুদ রানা, শিহাব শাহরিয়ার, তুষার ইসলামকে নিয়ে জোরপূর্বক গাড়িতে উঠে। চিৎকার করার চেষ্টা করলে মারিয়া তার সাথে অবৈধ সম্পর্ক আছে দাবি করে তা বিষয়টি জনসম্মুখে প্রকাশ করার হুমকি দেয়।

    এসময় গাড়িতে উঠেই হাদিকে ড্রাইভিং সিট থেকে অন্য সিটে দিয়ে তুষার গাড়ির নিয়ন্ত্রণ নিয়ে বদরগঞ্জের বিভিন্ন এলাকায় নিয়ে যায়। এ সময় হাদির কাছ থেকে মারিয়া ও তার সহযোগীরা পাঁচ লাখ টাকা দাবি করে। না দিলে মারিয়ার সাথে অবৈধ সম্পর্ক আছে বলে প্রকাশ করে দেওয়ার হুমকি দেয়। এ সময় তারা হাদির সাথে থাকা স্ট্যান্ডার্ড ব্যাংক ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ক্রেডিট কার্ড, এনআইডি, পরিচয়পত্র ও ব্যক্তিগত ছবিসহ বিভিন্ন তথ্য মোবাইলের মাধ্যমে সিন্ডিকেটের অন্য জায়গায় প্রেরণ করে। হাদির ফোনের পাসওয়ার্ড জোরপূর্বক নিয়ে তার ফাইন্যান্সিয়াল সার্ভিস এবং অনলাইন ব্যাংকিংয়ের মাধ্যমে টাকা উত্তোলনের চেষ্টা করে।

    শুধু তাই নয়, হাদির ব্যবহৃত মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ক্রেডিট কার্ড নম্বর অ্যাপস থেকে ৫০ হাজার টাকা হাদির বিকাশ অ্যাকাউন্টে ট্রান্সফার করে। পথিমধ্যে টাকা বের করার জন্য সদর উপজেলার চন্দনপাট ইউনিয়নের লাহিড়ীর হাট এলাকায় গাড়ির গতি কমালে হাদি সেখান থেকে কৌশলে নেমে টহল পুলিশকে খবর দেয়। পুলিশ তাৎক্ষণিকভাবে মারিয়া ও তার চার সহযোগী তরুণকে গ্রেফতার করে।

    এঘটনায় হাদি মামলা করলে বুধবার দুপুরে মারিয়াসহ পাঁচজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।


    সংবাদটি শেয়ার করুন


    সম্পাদক ও প্রকাশকঃ জিয়াউল হক
    নির্বাহী সম্পাদকঃ মোস্তাক আহম্মেদ নওশাদ


    যোগাযোগ- মুজিব সড়ক, কমিউনিটি হাসপাতাল ৫ তলা, সিরাজগঞ্জ
    ইমেইল- sonardesh24.corr@gmail.com
    মোবাইল : 01324 977 175, 01716-076444




    Copyright © 2024 - All right reserved by Sonar Desh 24 Ltd