শনিবার, ২৭শে এপ্রিল,
২০২৪

  • তথ্য প্রযুক্তি

  • প্লে স্টোর থেকে ১৮ অ্যাপ সরিয়ে নিল গুগল


    সোনারদেশ ২৪ ডেস্ক


    মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি,

    ২০২৪

    /

    46 বার পড়া হয়েছে


    a

    সোনারদেশ২৪: ডেস্কঃ


    প্লে স্টোর থেকে ক্ষতিকর ১৮টি অ্যাপ সরিয়ে ফেলেছে গুগল। এসব অ্যাপ ফোনে ঢুকে ভয়ংকর ক্ষতি করতে পারে। তাই ব্যবহারকারীদের সুরক্ষায় গুগল প্লে স্টোর থেকে এসব অ্যাপ সরিয়ে নিয়েছে। গুগল সরালেও আপনার ফোনে আছে কি না, তা দেখে নিন। থাকলে দ্রুত আনইনস্টল করে ফেলতে হবে অ্যাপগুলো।

    এসব মোবাইল অ্যাপে স্পিলওয়ান ম্যালওয়্যার পাওয়া গিয়েছে, যা ব্যবহারকারীদের সমস্ত ডাটা চুরি করছিলো। এই সমস্ত অ্যাপ প্লে স্টোর থেকে কয়েক লাখ বার ডাউনলোড করা হয়েছে। 

    স্পিলওয়ান  হলো একধরনের ম্যালওয়্যার, যা এই ১৮টি অ্যাপে পাওয়া গিয়েছে। এটি যেকোনো ব্যবহারকারীর ফোন থেকে ডাটা চুরি করতে পারে। ফোনে উপস্থিত সব ধরনের তথ্য হ্যাকারদের কাছে পাওয়া যাবে। এছাড়াও আপনার মেসেজ পড়তে পারে। এই ম্যালওয়্যার ব্যবহারকারীদের ব্ল্যাকমেইল করতে পারে। ভারত, মার্কিন যুক্তরাষ্ট্র, আফ্রিকার মতো দেশের ব্যবহারকারীরা স্পিলওয়ানের শিকার হয়। তাই যেসব অ্যাপ গুগল ইতিমধ্যেই সরিয়ে দিয়েছে, তা ফোন থেকে দ্রুত আনইনস্টল করা উচিত।

    যেসব অ্যাপ মুছে দিয়েছে গুগল
    AA Credit, Love Cash, GuayabaCash, EasyCredit, Dinner, CrediBus, FlashLoan, LoansCredit, Credit Loans-YumiCash, Go Credit, Instant Loan, large wallet, Fast Credit, Finupp Lending, 4S Cash, TrueNaira, EasyCash


    সংবাদটি শেয়ার করুন


    সম্পাদক ও প্রকাশকঃ জিয়াউল হক
    নির্বাহী সম্পাদকঃ মোস্তাক আহম্মেদ নওশাদ


    যোগাযোগ- মুজিব সড়ক, কমিউনিটি হাসপাতাল ৫ তলা, সিরাজগঞ্জ
    ইমেইল- sonardesh24.corr@gmail.com
    মোবাইল : 01324 977 175, 01716-076444




    Copyright © 2024 - All right reserved by Sonar Desh 24 Ltd