মঙ্গলবার, ৩০শে এপ্রিল,
২০২৪

  • বিনোদন

  • ঈদে অবশেষে মুক্তি ১১ সিনেমা


    সোনারদেশ ২৪ ডেস্ক


    শনিবার, ১৩ই এপ্রিল,

    ২০২৪

    /

    22 বার পড়া হয়েছে


    a

    সোনারদেশ২৪: ডেস্কঃ


    সিনেমাপাড়া থেকে শুরু করে সামাজিক যোগাযোগমাধ্যমে ঈদের সিনেমার আলোচনা বেশ জমে উঠেছে। মুক্তির তালিকায় থাকা সিনেমার মধ্যে কে কোন সিনেমা দেখবেন, সেটা নিয়েও দর্শকের মধ্যে চলছে আলোচনা।
    এবার বেশ আগে থেকেই ঈদে সম্ভাব্য মুক্তির তালিকায় একের পর এক সিনেমা যোগ হতে থাকে। সেই তালিকায় শেষ পর্যন্ত ১৩টি সিনেমার নাম শোনা গিয়েছিল। বহু বছর পর এবার বেশিসংখ্যক সিনেমা দেখা গেল মুক্তির তালিকায়। যদিও দর্শক থেকে শুরু করে সিনেমাসংশ্লিষ্ট ব্যক্তিরা বলছেন, শেষ পর্যন্ত কটি সিনেমা মুক্তি পেতে পারে, সেটিই এখন দেখার বিষয়। 

    গত রোববার রাত পর্যন্ত মুক্তির তালিকায় যোগ হওয়া সিনেমাগুলো হলো ‘রাজকুমার’, ‘ওমর’, ‘কাজলরেখা’, ‘দেয়ালের দেশ’, ‘জ্বীন ২’, ‘আহারে জীবন’, ‘লিপস্টিক’, ‘সোনার চর’, ‘গ্রিন কার্ড’, ‘মায়া দ্য লাভ’ ও ‘মেঘনা কন্যা’।
    ১১টি ছবির হল বুকিং দিচ্ছেচারটি পরিবেশনা প্রতিষ্ঠান। এর মধ্যে জাজ মাল্টিমিডিয়ার ঘরে রয়েছে ‘জ্বীন ২’, ‘কাজলরেখা’ ও ‘গ্রিন কার্ড’।

    জানা গেছে, একক সিনেমা হলে মুক্তি পাচ্ছেনা। তবে স্টার সিনেপ্লেক্স, যমুনা ব্লকবাস্টার, লায়ন সিনেমাসে একাধিক শো থাকছে। ‘রাজকুমার’ পরিবেশন করছে ভার্সেটাইল মিডিয়া। এর ব্যবস্থাপক আলীমুজ্জামান জানিয়েছেন, একক হল ও মাল্টিপ্লেক্স মিলে শতাধিক হলে মুক্তি পাবে ছবিটি। কিবরিয়া ফিল্মস পরিবেশন করছে ‘ওমর’ ও ‘আহারে জীবন’ ছবি দুটি। প্রতিষ্ঠানটি সূত্রে জানা গেছে, বেশ কয়েকটি একক ও মাল্টিপ্লেক্সে ‘ওমর’ মুক্তি পাবে। তবে ‘আহারে জীবন’ ছবিটির কিছু শো মাল্টিপ্লেক্সে চলবে। ‘লিপস্টিক’, ‘দেয়ালের দেশ’, ‘সোনার চর’ ও ‘মেঘনা কন্যা’ পরিবেশন করছে অভি কথাচিত্র। পরিবেশক জানিয়েছেন, ‘লিপস্টিক’ ছবিটি কিছু একক হল পাবে। তবে ‘লিপস্টিক’সহ বাকি ছবিগুলোর একাধিক শো থাকবে মাল্টিপ্লেক্সে। ‘মায়া দ্য লাভ’ ছবিটি প্রযোজক নিজেই পরিবেশন করছেন। অল্প কয়েকটি একক হলসহ মাল্টিপ্লেক্সে চলবে ছবিটি।

    মাল্টিপ্লেক্সের মধ্যে সবচেয়ে বেশি শাখা স্টার সিনেপ্লেক্সের। এর সাতটি শাখায় ১৯টি পর্দা। সব মিলিয়ে প্রতিদিনের শো ৭৬টি। ঈদে মুক্তির তালিকায় থাকা ১১টি সিনেমার মধ্যে আটটি সিনেমা চলবে এখানে। ছবিগুলো হলো ‘রাজকুমার’, ‘ওমর’, ‘দেয়ালের দেশ’, ‘আহারে জীবন’, ‘গ্রিন কার্ড’, ‘কাজলরেখা’, ‘জ্বীন ২’ ও ‘মেঘনা কন্যা’। তবে সব শাখা মিলিয়ে কোন ছবি কটি শো পাবে, তা এখনো চূড়ান্ত হয়নি।

    মেঘনা কন্যা সিনেমার পোস্টার

    এর জ্যেষ্ঠ ব্যবস্থাপক মেজবাহ উদ্দিন আহমেদ বলেন, ‘এখানে প্রদর্শনীর জন্য ১৩টি সিনেমার আবেদন পড়েছিল। বাছাই করে আমরা আটটি সিনেমা চালানোর সিদ্ধান্ত নিয়েছি। তবে কোন ছবির কটি শো থাকছে, তা এখনো চূড়ান্ত করিনি আমরা। চূড়ান্তভাবে জানাতে আরও একটু সময় লাগবে।’
    দেশের নিয়মিত হল ৬০ থেকে ৭০টি। তবে ঈদ উৎসবে বন্ধ থাকা প্রায় ৫০টি হল খোলা হচ্ছে। এতে মোট একক হলের সংখ্যা ১২০। নিয়মিত হলের পাশাপাশি বন্ধ থাকা হলগুলো পরিষ্কার–পরি”ছন্ন করে সাজানো শুরু হয়েছে। পাশাপাশি স্টার সিনেপ্লেক্স, ব্লকবাস্টার, চট্টগ্রাম সিলভার স্ক্রিন, সিরাজগঞ্জ রুটস সিনেক্লাব, লায়ন সিনেমাসসহ সিনেপ্লেক্সের পর্দার সংখ্যা ৩৫। সব মিলিয়ে হলসংখ্যা দাঁড়ায় দেড় শর ঘরে।

    জিন-২ সিনেমার পোস্টার

    ‘ওমর’ ও ‘আহারে জীবন’ ছবির পরিবেশক কামাল মোহাম্মদ কিবরিয়া বলেন, ‘সিনেমার এই দুঃসময়ে এসে একসঙ্গে এত ছবি মুক্তি দেওয়া ভুল সিদ্ধান্ত বলে মনে হচ্ছে আমার কাছে। চরম হল–সংকটের মধ্যে বেশির ভাগ ছবিই তো হল পাচ্ছেনা। এই তালিকার অনেক ছবিই তো ঈদের ছবি না। আর ঈদে এসে দু–চারটি হলে ছবি মুক্তি দিয়ে কী লাভ হবে? বিনিয়োগ তো পুরাই জলে যাবে। প্রযোজক-পরিচালকদের এখনো ভাবা উচিত।’

     

     


    সংবাদটি শেয়ার করুন


    সম্পাদক ও প্রকাশকঃ জিয়াউল হক
    নির্বাহী সম্পাদকঃ মোস্তাক আহম্মেদ নওশাদ


    যোগাযোগ- মুজিব সড়ক, কমিউনিটি হাসপাতাল ৫ তলা, সিরাজগঞ্জ
    ইমেইল- sonardesh24.corr@gmail.com
    মোবাইল : 01324 977 175, 01716-076444




    Copyright © 2024 - All right reserved by Sonar Desh 24 Ltd